‘সুর’ এর সুরে তাশফী

সেরা ১৫ ভক্তের সাথে ‘ফার্স্ট লিসেনিং’ ইভেন্টের মধ্য দিয়ে নিজের প্রথম মৌলিক গানের উন্মোচন – ১২ই মে ২০১৮ তারিখটি নিশ্চিতভাবেই চিরস্মরণীয় হয়ে থাকবে তাশফিয়া সুই তাশফীর কাছে।

সনি ডিএডিসি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এবং ক্রেইন্স লিমিটেড এর যৌথ উদ্যোগ, দেশের সর্ববৃহৎ গ্লোবাল মিউজিক ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম, আর্টিস্টস্প্রেড রাজধানীর ওয়েস্টিন হোটেলে উন্মোচন করল তাদের প্রথম নারী অ্যাম্বাসেডর তাশফী’র ‘সুর’, যা শীঘ্রই পৌঁছে যাবে বিশ্বের প্রায় ২০০টি অনলাইন, টেলিকম ও স্ট্রিমিং প্ল্যাটফর্মে।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ‘ফার্স্ট লিসেনিং’ -এর পুরো কনসেপ্টটিই যেমন গোটা বাংলাদেশের সঙ্গীত জগতে নতুন, তেমনি খোদ তাশফী’র কাছেও এটি ছিল এক রোমাঞ্চকর অনুভূতি। শুধুমাত্র নির্দিষ্ট ১৫ জন ভক্ত বাদবাকি সবার আগে সর্বপ্রথম তাশফী’র এই মৌলিক গান শোনার অভিজ্ঞতা লাভ করেন।

কিন্তু কিভাবে খুঁজে বের করা হল এই ভক্তদের? জানতে চাইলে তাশফী বললেন, “মূলত ফেসবুকের ফ্যানপেজে আমরা ‘Love for Tashfee’ একটি কনটেস্টের আয়োজন করি, যেখানে আমার ৩টা কভার গানের খুব শর্ট ভার্সন ছিল আর সেগুলোর নাম যারা ঠিকভাবে বলতে পেরেছে, তারাই এক্সক্লুসিভলি আমন্ত্রণ পায় আজকের এই ইভেন্টে।”

কনটেস্টে বিপুল সাড়া পেয়ে অভিভূত তাশফী জানালেন, নিজের সর্বোচ্চটা দিয়েই রাঙাতে চেয়েছিলেন এই উন্মোচন সন্ধ্যা। আর তা যে খুব সফলতার সাথেই করলেন, উপস্থিত শ্রোতাদের বিশাল করতালিই তার প্রমাণ।

অনুষ্ঠানে এছাড়াও প্রদর্শিত হয় ‘সুর’ এর মিউজিক ভিডিওর ট্রেইলার, যা হতে যাচ্ছে বাংলাদেশের সর্বপ্রথম মোবাইলবান্ধব ভার্টিক্যাল মিউজিক ভিডিও।

এক দিনেই এত এত প্রথম-এর অভিজ্ঞতা নিয়ে তাশফী এগিয়ে যেতে চান অনেকদূর। “প্রথম মৌলিক গানের পেছনে অনেক শ্রম, অনেক বাধা বিপত্তির গল্প রয়েছে, যা যেকোনো ভালো কাজের পেছনে থাকবেই। শ্রোতারা ‘সুর’ গানটি সাদরে গ্রহণ করবে, সেটাই আমার একমাত্র চাওয়া,” বলছিলেন তিনি।

ক্রেইন্স এবং আর্টিস্টস্প্রেড এর সকল কর্মকর্তাদের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রেইন্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জনাব রাবেত খান, চীফ অপারেটিং অফিসার জনাব কাজী ফায়সাল আহমেদ  এবং ডিরেক্টর জনাব আবু সাইদ জহির। ছিলেন আর্টিস্টস্প্রেড অ্যাম্বাসেডর হামিন আহমেদ, বাপ্পা মজুমদারসহ দেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পীরা।

-সাফাত জামিল অরূপ

Share:

Leave a Reply